• সকাল ৭:০৪ মিনিট বৃহস্পতিবার
  • ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই সোনারগাঁ সরকারী কলেজের অধ্যক্ষকে ফুলের মালা দিয়ে কলেজে ফেরালেন শিক্ষার্থীরা সোনারগাঁয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক আমিনুল ইসলাম ২৭ মামলার শিকার বিএনপি নেতাকে পিটিয়ে আহত করলো আওয়ামীলীগ নেতারা
বৈদ্যেরবাজার মাছ ঘাটের রাস্তা দখল করে ব্যবসা, ভোগান্তীতে যাত্রীরা

বৈদ্যেরবাজার মাছ ঘাটের রাস্তা দখল করে ব্যবসা, ভোগান্তীতে যাত্রীরা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ঘাট এলাকায় রাস্তা দখল করে আল-মোস্তফার বেড়া নির্মান করায় রাস্তার দুপাশ দখল করে স্থানীয়রা ব্যবসা প্রতিষ্টান বসিয়ে ব্যবসা করায় ভোগান্তীতে পড়েছে এ পথে চলচলরত যাত্রীরা। তবে, ব্যবসায়ীরা বলেছে আল-মোস্তফা রাস্তা দখল করে বাউন্ডারী দেওয়ার কারনে পেটের দায়ে তারা রাস্তায় বসতে বাধ্য হয়েছে।
জানাগেছে, উপজেলার বৈদ্যেরবাজার ঘাট এলাকায় বৈদ্যেরবাজার কাঠপট্টি থেকে মাছ ঘাট পর্যন্ত রাস্তার উপর বসে ব্যবসা পরিচালনা করছে স্থানীয় ব্যবসায়ীরা। রাস্তার দুপাশে ফলের দোকান, ষ্টেশনারী ও খাবার দোকান বসানোর কারণে রাস্তাটি সরু হয়ে গেছে। এতে একটি যানবাহন আসলে আরেকটি যানবাহন যেতে পারে না। ফলে সারাদিনই কমবেশী যানজট লেগে থাকে। এতে ভোগান্তীতে পড়েছে মেঘনাঘাট দিয়ে চলাচলরত মেঘনা, আড়াইহাজার ও হোমনা উপজেলার কয়েক হাজার মানুষকে। বিশেষ করে ঈদে ঘরমুখো মানুষকে পড়তে হয়েছে বেশী ভোগাস্তীতে। 

সরেজমিনে বৈদ্যেরবাজার এলাকায় দেখা যায়, আল মোস্তফা গ্রুপ সওজের রাস্তা বন্ধ করে শতাধিক দোকান উঠিয়ে টিনের বেড়া দিয়ে বাউন্ডারী নির্মান করায় দোকান মালিকরা এখন রাস্তার উপর দোকান বসিয়ে ব্যবসা পরিচালনা করছে। কাঠপট্টি ব্রিজের পর থেকে বৈদ্যেরবাজার ঘাট পর্যন্ত রাস্তা উপর বসে ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করছে। এতে এ পথে চলাচলরত সিএনজি, প্রাইভেটকার ও রিক্সাগুলো যানজটে আটকে থেকে ভোগান্তীতে পড়তে হচ্ছে যাত্রীদের। 

এ ব্যাপারে ফল ব্যবসায়ী মোখলেজ উদ্দিন জানান, আল-মোস্তফা রাস্তা দখল করে বেড়া নির্মান করার কারণে আমরা পেটের দায়ে বাধ্য হয়ে রাস্তায় দোকানদারী করছি। মোস্তফা আমাদের উঠিয়ে দিয়ে বেড়া নির্মান করার সময় বলেছিলো পরবর্তিতে বিনা শর্তে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দোকান নির্মান করে দিবে কিন্তু এখন আমাদের উচ্ছেদ করে বলছে দোকান নিতে হলে দোকান প্রতি ৩ থেকে ৪ লাখ টাকা লাগবে। আমরা গরীব মানুষ এতো টাকা কোথা থেকে দিবু বলেন। গরীব মানুষ পেটের দায়ে রাস্তায় বসি এটাই আমাদের অপরাধ।


Logo